দৃষ্টি আকর্ষণ: বিভিন্ন ব্লগে নানা সময়ের লেখাগুলো এখানে জমা প্রক্রিয়া চলছে। কয়েকটি পাতা এখনো অসম্পূর্ণ। খুব শীঘ্রই সবকিছু সম্পন্ন হবে। ফিডব্যাক জানাতে পারেন এখানে।

১৬ সেপ্টেম্বর, ২০০৭

এই মেঘ, রৌদ্র-ছায়া

আমার মন কেমন করে
আমার প্রাণ কেমন করে
তুমি জানো নাই
আমার মন কেমন করে…

রবি ঠাকুরের গানের কথা যেন আমার মনেরই কথা। সত্যিই তাই আমার মন কেমন করে। অনেক আনন্দ নিয়ে গিয়েছিলাম অনুষ্ঠান দেখতে। ভালোই লাগছিলো। হঠাৎ, ছোট্ট ঘটনা। মনটা তখন থেকেই খারাপ। কেন করছি এসব, কি হবে এগুলো করে। তার চেয়ে এই-ই ভালো, সব বাদ, চুপচাপ বসে থাকো, নিজের মধ্যে থাকো।
অনেকদিন পর একটি ভালো বন্ধু হয়েছিল আমার। ঘন্টার পর ঘন্টা কথা বলেছি। মন খারাপ, অসুবিধা নাই, ওরে একটা phone দাও, শত কাজের মাঝেও আমি জানি, সে আমাকে সময় দেবে। আমার কষ্ট সে share করবে, must. আমি জানি।
কিন্তু, হঠাৎ করেই আমাদের যোগাযোগ বন্ধ। কারণ… ego সমস্যা। আমি চিন্তা করি, আমি কেন বারবার phone করবো? এ দুইবার চেষ্টা করে মোবাইল বন্ধ পায়, আর ভাবে, যথেষ্ট। এবার ওর পালা। দূরত্ব বাড়ে। মন খারাপের সূচনা।
বিকেলে এক জুনিয়র-র সাথে কথা হচ্ছে। এর বক্তব্য বেশ পরিষ্কার। বন্ধুকে phone করা যায়। আমি বলি, “না”।
রাতে আর একজনকে phone করতে গিয়ে এর কাছে ভুলে call হয়ে যায়। সাথে সাথে লাইন কেটে দিই আমি। সে ছাড়ে না। call back করে। ধরতেই বকা, “কিরে, শয়তান, ফাজিল …। এতোদিন phone করিসনি কেনো?...” মন ভালো হয়ে যায়।
কথায় কথায় জানতে পারি, তার নাকি affair হই হই করছে! শুনে এত্তো ভালো লাগে। বলি congratulation. "নাম কি, কি করে, থাকে কই…" কত প্রশ্ন!! বলে, "এখনোতো হয়নি। হোক, তোকেই সবার আগে বলবো। promise…”
Phone কাটি, সারাদিন আজ ফুরফুরে মেজাজে। খুবই খুশি।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
এখানে প্রকাশিত লেখা অনুমতি ছাড়া অন্য কোথাও পুন:প্রকাশ করবেন না। কোন লেখা বেশি পছন্দ হলে নিজের মনে করে নিয়ে যাবার বেলায় একটু জানিয়ে যাবেন।
ব্যক্তিগত অনুভূতির সাথে একীভূত কোন লেখা অন্যত্র শেয়ার করতে পারেন।


Copyright 2009 মুক্ত বয়ান. Powered by Blogger Blogger Templates create by Deluxe Templates. WP by Masterplan modified by Mukto Boyan