দৃষ্টি আকর্ষণ: বিভিন্ন ব্লগে নানা সময়ের লেখাগুলো এখানে জমা প্রক্রিয়া চলছে। কয়েকটি পাতা এখনো অসম্পূর্ণ। খুব শীঘ্রই সবকিছু সম্পন্ন হবে। ফিডব্যাক জানাতে পারেন এখানে।

২ এপ্রিল, ২০১০

অকথনকথনপটিয়শস-তৃতীয় সংখ্যা

২৭ রবিউস সানি, ১৪৩০ হিজরি
২৪ এপ্রিল ১০, ২০০৯ খ্রিস্টাব্দ
১১ বৈশাখ, ১৪১৬ বাংলা

সম্পাদক হিমালয়৭৭৭
সহসম্পাদক মুক্তবয়ান কর্তৃক প্রকাশিত।

সম্পাদকীয়:
ব্যাপারটা ভাববার মতই – আক্কাস আলীর পুকুরের শোল মাছেরা গজার মাছকে ১৫দিনের মধ্যে পুকুর ছাড়ার নির্দেশ দিয়েছে; যুক্তি হিসেবে বলা হচ্ছে গজার রাক্ষুসে মাছ, তাদের কারণে ছোট নিরীহ প্রজাতির মাছগুলো পুকুরে সন্ত্রস্ত থাকে, সুতরাং গজার হটিয়ে সেখানে নিরীহ মাছদের অভয়ারণ্য প্রতিষ্ঠা করা হবে এমনটাই শোল মাছদের যুক্তি। যতদূর জানি, শোলও রাক্ষুসে মাছ, সেক্ষেত্রে প্রধান প্রতিদ্বন্দ্বী গজারকে হটিয়ে তারা কী উদ্দেশ্য হাসিল করতে চাইছে সেটা বুঝার জন্য মৎস্যবিজ্ঞানী হওয়ার প্রয়োজন নেই মোটেই। এদেশের নোংরা রাজনীতির হাওয়া পুকুরের তলদেশে মাছেদের মধ্যেও পৌছে গেছে, এটা ভেবে আতঙ্কিত হচ্ছি।

সে যা-ই হোক, আমাদের ১১৩৯টি নীতিমালার কয়েকটি আজও শেয়ার করছি ধারাবাহিকভাবে:


বিভাগীয় সম্পাদক নিয়োগ :

১.ইতিমধ্যেই বিভাগীয় সম্পাদক হওয়ার জন্য অনকে আগ্রহ প্রকাশ করেছেন। আমরা কাউকেই নিরাশ করতে চাইনা। তাই যে কেউ লিখতে পারেন একই বিভাগে। সেজন্য সম্পাদক-সহ-সম্পাদক বরাবর ৭টি ইমোসহ আবেদন করত হবে। আবেদনলিপিতে নিজের পছন্দের বিভাগ,পছন্দের কারণ, এবং যোগ্যতার প্রমাণস্বরূপ কমপক্ষে ৩জন ব্লগারের রেফারেন্স দিতে হবে।
২. সম্পাদক-সহসম্পাদকের পোস্ট নিয়মিত পড়া নিয়োগের ক্ষেত্রে বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। শুধু পড়লেই হবে না। নিয়মিত মন্তব্যকারী অগ্রাধিকার পাবেন!! (তবে, এক্ষেত্রেও যথারীতি সম্পাদক-সহসম্পাদকের পছন্দই চূড়ান্ত)
৩. কারো একাধিক নিক থাকলে সেটাও বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচিত হবে!!
৪. সুশীলীয়(!!) শব্দ ব্যবহারে পারদর্শী হতে হবে!!
৫. বি.স-গণ akathankathanpotioshs@gmail.com এই ঠিকানায় লেখা জমা দিবেন। তবে, লেখা প্রকাশিত হবে কিনা বা, প্রকাশিত হলেও লেখকের নামে হবে কিনা তার নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না!!
৬. লেখার কোন সুনির্দিষ্ট আকার নেই!! যত খুশি বড় করা যাবে। যত বড় হবে, প্রকাশের সম্ভাবনা ততই বেড়ে যাবে!!

আপাতত, এটুকুই!!
আর, সমস্ত নীতিমালা পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন বা বিয়োজনের কোন প্রকার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে না!!!


বিজ্ঞপ্তি:
ই-চপের জন্য ব্লগারদের কাছ থকে লোগো আহ্বান করা হচ্ছে। সেরা লোগো ডিজাইনকারীর লাইভ ইন্টারভিউ প্রকাশিত হবে ই-চপের পরবর্তী সংখ্যায়, এবং সেইসাথে তার সাম্প্রতিক পোস্টে ফ্রি-হিটের সংখ্যা বৃদ্ধির ব্যবস্থা করা হবে।


বিজ্ঞাপন: এ সংখ্যার জন্য কোন বিজ্ঞাপন পাওয়া যায় নি!! :( তাই, পত্রিকায় কোন লেখা প্রকাশিত হল না!! ;)

প্রথম সংখ্যা
দ্বিতীয় সংখ্যা

প্রথম প্রকাশ: ২৪-৪-'০৯ ইং
http://www.somewhereinblog.net/blog/muktoBoyan/28942008

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
এখানে প্রকাশিত লেখা অনুমতি ছাড়া অন্য কোথাও পুন:প্রকাশ করবেন না। কোন লেখা বেশি পছন্দ হলে নিজের মনে করে নিয়ে যাবার বেলায় একটু জানিয়ে যাবেন।
ব্যক্তিগত অনুভূতির সাথে একীভূত কোন লেখা অন্যত্র শেয়ার করতে পারেন।


Copyright 2009 মুক্ত বয়ান. Powered by Blogger Blogger Templates create by Deluxe Templates. WP by Masterplan modified by Mukto Boyan