দৃষ্টি আকর্ষণ: বিভিন্ন ব্লগে নানা সময়ের লেখাগুলো এখানে জমা প্রক্রিয়া চলছে। কয়েকটি পাতা এখনো অসম্পূর্ণ। খুব শীঘ্রই সবকিছু সম্পন্ন হবে। ফিডব্যাক জানাতে পারেন এখানে।

৩১ মার্চ, ২০১০

প্রহর শেষের রাঙা আলোয় (কথোপকথন-১)

- এই শুন।
: কী?
- আমার না খুব ইচ্ছা। আমার খুব শখ..
: কী?
- নাহ্। থাক। লাগবে না।
: আরে বল না!!
- নাহ্।
: শুন। আমি বলি। তুমি এত লাজুক! তোমার আসলে মেয়ে হওয়া উচিত ছিল। আর আমি ছেলে। তাহলে ঠিক হত। তুমি সব সময় লজ্জা পাও। সবকিছু আমাকেই করতে হয়।
ছেলেটি মনে মনে আবারও লজ্জা পায়।
মেয়েটির অনেক গুঁতোগুতির পর সে বলতে শুরু করে..

- আমার খুব শখ..
- কোন একদিন..
(মেয়েটি চুপ করে শুনতে থাকে।)
- আমি আর তুমি এমনি করে বসে থাকব।
- তুমি পা ছড়িয়ে বসবে। আমি তোমার কোলে মাথা রেখে আকাশ দেখব। দেখতে দেখতে এক অনাগত দিনের সুখ স্বপ্নের মায়াজাল বুনব। স্বপ্নের ঘোরে আমার দু'চোখ বুজে আসবে। তবু আমি স্বপ্ন দেখতেই থাকব।
: হমম।
- তুমি হঠাৎ চুপটি করে আমাকে একটা চুমু দেবে। তবুও আমার স্বপ্ন ভাঙবে না।
- তুমি আমার চুল ধরে টানাটানি শুরু করবে। আমি রেগে উঠে রক্তলাল চোখে তোমার দিকে তাকাব। কেন আমার স্বপ্ন ভেঙ্গে দিলে?
তুমি তখন তোমার সেই মিষ্টি হাসি হেসে আমার দিকে তাকাবে।
- আমার সমস্ত রাগ দূর হয়ে যাবে। আমি তোমার মুখ পানে তাকিয়ে থাকব। শুধুই তাকিয়ে থাকব। তোমার পেছনে তখন সূর্যাস্ত। রাঙ্গা আলোয় আমরা দু'জন দু'জনার চোখে চোখ রেখে নি:শব্দে বসে থাকব।


ছেলে-মেয়ে দু'টি বসে ছিলো কৃষি বিশ্ববিদ্যালয়ের কাছেই বালুর চর নামক একটি জায়গায় একটি ছোট পাহাড়ের উপর হাটু মুড়ে।
মেয়েটি হঠাৎ পা ছড়িয়ে ছেলেটির দিকে এক অদ্ভুত ঘোর লাগা চোখে তাকাল। ছেলেটির দৃষ্টি তখন তাকে ছাড়িয়ে ঐ সুদূরের সূর্যটার দিকে। সূর্য তখন পাটে বসেছে..

প্রথম প্রকাশ: ১১-১-'০৯ ইং
http://www.somewhereinblog.net/blog/muktoBoyan/28895850

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
এখানে প্রকাশিত লেখা অনুমতি ছাড়া অন্য কোথাও পুন:প্রকাশ করবেন না। কোন লেখা বেশি পছন্দ হলে নিজের মনে করে নিয়ে যাবার বেলায় একটু জানিয়ে যাবেন।
ব্যক্তিগত অনুভূতির সাথে একীভূত কোন লেখা অন্যত্র শেয়ার করতে পারেন।


Copyright 2009 মুক্ত বয়ান. Powered by Blogger Blogger Templates create by Deluxe Templates. WP by Masterplan modified by Mukto Boyan